• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অশুভ শক্তির আশ্রয় কেন্দ্র হলো বিএনপি-জামায়াত: নাছিম

প্রকাশ:  ২১ অক্টোবর ২০২৩, ০৯:৪৫
মাদারীপুর প্রতিনিধি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাদ্দিন নাছিম বলেছেন, যখনই বিএনপি জামাত সরকারে এসেছে তখনই এই দেশের সাম্প্রদায়ীক সম্প্রীতির বিনষ্ট হয়েছে, যখনই তারা সরকার এসেছে তখনই মসজিদে গির্জায় কোন উপাসনালয় রক্ষা পাইনি তাদের হাত থেকে। তাই অশুভ শক্তির আশ্রয় কেন্দ্র হলো বিএনপি-জামায়াত।

শুক্রবার (২০ অক্টোবর) সন্ধ্যায় মাদারীপুর সদর উপজেলার বাহাদুরপুরে শারদীয় দুর্গা উৎসব উপলক্ষে জয় কালী পাবলিকেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অজয় কৃষ্ণ সরকার অর্থয়াণে নতুন বস্ত্র ও ধর্মীয় প্রতিষ্ঠানে জমি দান ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে একথা বলেন তিনি।

তিনি বলেন, দেশবিরোধী শক্তিকে প্রতিহত করে শেখ হাসিনার নেতৃত্বে ২০২৪সালের নির্বাচনে আরেকবার প্রধানমন্ত্রী বানানোর জন্য সকালে মিলে ভোট কেন্দ্রে গিয়ে নৌকা মার্কায় ভোট দিয়ে পঞ্চম বারের মত প্রধানমন্ত্রী কওে শেখ হাসিনাকে বিজয়ী করবো।

এ সময় আরো উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ, মাদারীপুর পূজা উদযাপন কমিটির সভাপতি প্রানোতোষ মন্ডল, জয় কালী পাবলিকেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অজয় কৃষ্ণ সরকার সহ অন্যান্যরা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বায়ুদূষণের শীর্ষে লাহোর, ঢাকা চতুর্থ

পূর্বপশ্চিম ডেস্ক

বায়ুদূষণের শীর্ষে আজ পাকিস্তানের লাহোর। অন্যদিকে, রাজধানী ঢাকা রয়েছে চতুর্থ নম্বরে। শনিবার (২১ অক্টোবর) সকাল ৮টা ৫০ মিনিটের দিকে বায়ুর মান পর্যবেক্ষণকারী সংস্থা এয়ার কোয়ালিটি ইনডেক্সের (আইকিউএয়ার) সূচক থেকে জানা গেছে এ তথ্য।

শীর্ষে থাকা লাহোরের বায়ুর মানের স্কোর ৩০৩ অর্থাৎ সেখানকার বায়ুর মান দুর্যোগপূর্ণ। দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারতের দিল্লি এবং শহরটির স্কোর হচ্ছে ২২৭ অর্থাৎ সেখানকার বায়ুর মানও খুবই অস্বাস্থ্যকর পর্যায়ে রয়েছে।

তৃতীয় অবস্থানে রয়েছে আরব আমিরাতের দুবাই। শহরটির স্কোর ১৭৭ অর্থাৎ সেখানকার বায়ুর মান অস্বাস্থ্যকর।

অন্যদিকে, রাজধানী ঢাকার বায়ুর মানের স্কোর ১৭৪ অর্থাৎ এখানকার বায়ুর মানও অস্বাস্থ্যকর পর্যায়ে রয়েছে।

ক্রমবর্ধমান বায়ুদূষণের কারণে বিশ্বের অন্যতম দূষিত অঞ্চলে পরিণত হয়েছে দক্ষিণ এশিয়া। দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে জনপ্রতি পাঁচ বছরেরও বেশি আয়ু কমতে পারে বলে ধারণা করছেন বিশ্লেষকরা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মাদারীপুর,বিএনপি-জামায়াত,আশ্রয়,শক্তি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close